লা লিগার শিরোপা জিতল অ্যাটলেটিকো মাদ্রিদ

রবিবার মে ২৩, ২০২১ ২:৫৮ পূর্বাহ্ণ
লেখাটি এই যাবৎ ৯ বার পঠিত হয়েছে

সাত বছর পর লা লিগার শিরোপা জিতল অ্যাটলেটিকো মাদ্রিদ। শনিবার শেষ ম্যাচে রিয়াল ভায়াদোলিদকে ২-১ ব্যবধানে হারিয়ে দিল তারা।

অপর ম্যাচে, ভিয়ারিয়ালের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদ ২-১ জিতলেও ২ পয়েন্টে পিছিয়ে থাকায় লিগ খেতাব গেল অ্যাটলেটিকোর ঘরে। এছাড়া জিতে মৌসুম শেষ করল বার্সেলোনাও।

শনিবার লা লিগার সব থেকে গুরুত্বপূর্ণ দিন ছিল। লিগ জেতার দৌঁড়ে ছিল মাদ্রিদের দুই ক্লাব। রিয়াল এবং অ্যাটলেটিকো দুই ক্লাবকেই জিততে হতো। অ্যাটলেটিকো ড্র করলে বা হারলে এবং রিয়াল জিতলে খেতাব যেত জিনেদিন জিদানের ঘরে। রিয়াল জিতলেও অ্যাটলেটিকোকে ছুঁতে পারেনি। ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ জিতল অ্যাটলেটিকো। দু’পয়েন্ট পেছনে শেষ করল রিয়াল। তৃতীয় স্থানে থাকা বার্সার পয়েন্ট ৭৯।
রিয়াল সমর্থকদের উৎসাহিত করে অ্যাটলেটিকোর বিরুদ্ধে ভায়াদোলিদকে এগিয়ে দিয়েছিলেন অস্কার প্লানো। কিন্তু দু’মিনিট পরে গোল খেয়ে যায় রিয়ালও। ইয়েরেমি পিনো এগিয়ে দেন ভিয়ারিয়ালকে। বিরতির পরেই ঘুরে দাঁড়ায় অ্যাটলেটিকো। ৫৭ মিনিটে সমতা ফেরান অ্যাঞ্জেল কোরেয়া।

১০ মিনিট পরেই অ্যাটলেটিকোকে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। অন্যদিকে, ভালদেবেবাসে একসময় মনে হচ্ছিল হেরেই যাবে রিয়াল। কিন্তু করিম বেঞ্জেমা ৮৭ মিনিটে সমতা ফেরান। আগে তার একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। অতিরিক্ত সময়ে গোল করেন লুকা মদ্রিচ।

এইবারের বিরুদ্ধে ১-০ ব্যবধানে জিতেছে বার্সেলোনা। লিওনেল মেসি এই ম্যাচে খেলেননি। তার অনুপস্থিতিতে দলকে জেতান আঁতোয়া গ্রিজম্যান।

ডেস্ক / এমজিজে / ২০২১ / ০৫২৩
নিখিলকে বিয়েই করিনি, বিস্ফোরক দাবি নুসরাতের

টলিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানের থেকে বিচ্ছেদ চেয়ে মামলা করেছেন তার স্বামী ব্যবসায়ী নিখিল জৈন। তবে বিষয়টি নিয়ে শুরু [বিস্তারিত]

দেশে ভূমিকম্প ঝুঁকিতে আছে যেসব জেলা

সম্প্রতি নেচার জিওসায়েন্স জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে বড় ধরনের ভূমিকম্পের ঝুঁকি তৈরি হচ্ছে। বাংলাদেশে ভূমিকম্পপ্রবণ এলাকার মানচিত্র অনুযায়ী, সিলেট [বিস্তারিত]

‘ছাগলের জরিমানা’ করা সেই ইউএনও’র বদলি

ফুলগাছ খেয়েছিল ছাগল। তাই মালিকের অনুপস্থিতিতে দুই হাজার টাকা জরিমানা করেছিলেন বগুড়ার আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা শারমিন। এ ঘটনার [বিস্তারিত]

গো-মূত্র ঢেলে হাড়ভাঙ্গার চিকিৎসা দেন বাবা, ছেলে করেন বাচ্চা হওয়ার তদবির

চাঁদপুর শহর সংলগ্ন মৈশাদী ইউনিয়নের সাবেক মেম্বার একসময়ের পাট ব্যবসায়ী সিরাজুল ইসলাম কালের বিবর্তনে বনে গেছেন হাড় ভাঙ্গার মস্তবড় চিকিৎসক। [বিস্তারিত]

মতামত জানান