মসজিদ-এ-বায়তুল হারাম কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত

শনিবার ডিসেম্বর ৯, ২০১৭ ২:৪৬ অপরাহ্ণ
লেখাটি এই যাবৎ ৪ বার পঠিত হয়েছে

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মসজিদ-এ-বায়তুল হারাম কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০১৭ অনুষ্ঠিত হয়েছে।

এই মসজিদের দীর্ঘ ৪৫ বছরের ইতিহাসে এটাই প্রথম নির্বাচন। ২০১২ সালে পূর্বের পরিষদের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর দীর্ঘ ৫ বছর অতিবাহিত হলেও সকলের কাছে গ্রহণযোগ্য একটি নতুন পরিষদ না হওয়ায় হাউজিং কর্তৃপক্ষ মুসল্লীদের সাথে পরামর্শ করে একটি পূর্ণাঙ্গ পরিষদ গঠনের লক্ষ্যে সাধারণ নির্বাচন ঘোষণা করেন। এই মর্মে হাউজিং কর্তৃপক্ষ গঠনতন্ত্র মোতাবেক একটি তত্ত্বাবধায়ক পরিষদ গঠন করেন। এই সকল পরিস্থিতিতে মুসল্লিরা সকল বিতর্কের অবসানকল্পে পারস্পরিক পরামর্শ করে এবং মুসল্লীদের মধ্য থেকে সৎ, যোগ্য ও নামাজী ব্যক্তিদের নিয়ে কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০১৭ প্যানেল গঠন করে। গতকাল ৮ ডিসেম্বর ২০১৭ রোজ শুক্রবার, ব্লক-জি, লালমাটিয়া, মোহাম্মদপুর, ঢাকা, মসজিদ-এ-বায়তুল হারাম এর দ্বিতীয় তলায় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সংগঠনের সদস্যরা স্বতস্ফূর্তভাবে নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে গঠনতন্ত্র অনুযায়ী মসজিদ-এ-বায়তুল হারাম কার্যনির্বাহী পরিষদ প্রার্থী নির্বাচন করেন।

মোট ভোটার সংখ্যা- ৪৭৯
প্রদানকৃত ভোট- ৩৬৯
বাতিলকৃত ভোট ৮

আলেমেদ্বীন ও বিশিষ্ট সমাজ সেবক জনাব মাওলানা জসিম উদ্দিন, ২৭৭ ভোট পেয়ে নির্বাহী চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্দি জনাব মোঃ মিজানুর রহমান (লিটন) ৯২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
অন্যান্য নির্বাচিত প্রার্থীরা হলেন, জনাব আলহাজ্ব মোঃ জিয়াউদ্দিন লস্কর, সিনিয়র ভাইস, চেয়ারম্যান, জনাব এম.এ মান্নান, ভাইস চেয়ারম্যান, জনাব আলহাজ্ব দেওয়ান আবদুল বারী, সাধারণ সম্পাদক, জনাব এ,বি,এম, ফিরোজ আবেদীন, যুগ্ম-সম্পাদক, জনাব মোঃ শহীদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক, জনাব সোহেল আহমেদ, কোষাধ্যক্ষ, মুহাম্মদ ইফতেখার হোসাঈন ভূইয়া, দপ্তর সম্পাদক, কার্যনির্বাহী সদস্যরা হলেন, জনাব আলহাজ্ব মোঃ মজিবুল হক, জনাব সরোয়ার হোসেন চৌধুরী, জনাব আনোয়ারুল আলিম (বাবু), জনাব আফজাল হোসেন, জনাব সৈয়দ ইশরাত আলী (লাল্লু), জনাব ডাঃ মোঃ মজিবুর রহমান, জনাব সিরাজুল মুনীর টিপু, জনাব মোঃ নওশেদ আলম হাজরা (রেজা), জনাব মোঃ নজরুল ইসলাম, জনাব মোঃ শাহাজাহান মোল্লা (খোকন), জনাব মাহবুব সোবহান এবং জনাব মোঃ আনিছুজ্জামান।

নির্বাচন কমিশনের ৪ জন সদস্য কর্তৃক স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে রাত্র ১১টার সময় আনুষ্ঠানিকভাবে এ ফলাফল জানানো হয়।

স্বাক্ষরকারী কমিশনের সদস্যরা হলেন, এ্যাড. মোঃ সাহিদুল ইসলাম খান (লিটন), প্রধান নির্বাচন কমিশনার, ডাঃ তৌহিদুর রহমান, নির্বাচন কমিশনার, মোঃ মাহবুবুর রহমান, নির্বাচন কমিশনার এবং ডাঃ জাহিদুল করিম সিনা, নির্বাচন কমিশনার।

মসজিদের পরিচালনা কমিটির নির্বাহী চেয়ারম্যান জনাব মাওলানা জসিম উদ্দিন এবং সাধারণ সম্পাদক জনাব আলহাজ্ব দেওয়ান আবদুল বারী সকলের নিকট মসজিদটি পরিচালনার জন্য সহযোগিতা ও দোয়া কামনা করেন।

নির্বাচনে ভোট গ্রহণ প্রক্রিয়া পর্যবেক্ষণের জন্য স্থানীয় প্রশাসন, সাংবাদিক, জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

ডেস্ক / এমজিজে / ২০১৭ / ১২০৯
মোহাম্মদপুর থানা ৩১ নং ওয়ার্ড কৃষক লীগের কমিটি ঘোষণা

কৃষক বাঁচলে দেশ বাঁচবে এই ধারাবাহিকতা অব্যহিত রেখে বাংলাদেশ কৃষক-লীগ এগিয়ে যাচ্ছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু [বিস্তারিত]

কৃষক লীগের ভালো প্রার্থীরাও মনোনয়ন পাবেঃ এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, অনেকই হয়তো প্রার্থী হবেন, কৃষক লীগের [বিস্তারিত]

৭৮ হাজার মামলা প্রত্যাহার না করলে কিসের নির্বাচনঃ ড. এমাজউদ্দিন আহমেদ

শত নাগরিক কমিটির আহ্বায়ক, সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দিন আহমেদ বলেন, ৭৮ হাজার মামলা প্রত্যাহার না করলে কিসের নির্বাচন। ২০ [বিস্তারিত]

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে “কবিতায় বঙ্গবন্ধু” শীর্ষক স্মরণ সভা

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি বিজ্ঞানী ড. এম [বিস্তারিত]

মতামত জানান