ব্রিটিশ উপপ্রধানমন্ত্রী ডেমিয়ান গ্রিনের পদত্যাগ

বৃহস্পতিবার ডিসেম্বর ২১, ২০১৭ ১১:৪৩ পূর্বাহ্ণ
লেখাটি এই যাবৎ ৫ বার পঠিত হয়েছে

যুক্তরাজ্যের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন উপপ্রধানমন্ত্রী ডেমিয়ান গ্রিন। প্রধানমন্ত্রী টেরিজা মে’র অনুরোধে তিনি পদত্যাগ করেন।
একটি তদন্তে ডেমিয়ানের মন্ত্রীদের আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি সামনে আসার পর তিনি পদত্যাগ করলেন।
২০০৮ সালে ডেমিয়ান পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে তার কার্যালয়ের কম্পিউটারে পর্নগ্রাফি পাওয়ার অভিযোগ নিয়ে সঠিক বিবৃতি না দিয়ে জনগণকে বিভ্রান্ত করেছিলেন।
তার অসংগত আচরণের অভিযোগ নিয়ে প্রাথমিক একটি তদন্তে বেরিয়ে এসেছে এ তথ্য।
ডেমিয়ান ওই অভিযোগ নিয়ে বিভ্রান্তিকর বিবৃতি দিয়েছেন বলে স্বীকার করেছেন। পদত্যাগপত্রে এ কৃতকর্মের জন্য ক্ষমাও চেয়েছেন তিনি।
কিন্তু কম্পিউটারে পর্নগ্রাফি ডাউনলোড করা কিংবা দেখার অভিযোগ ডেমিয়ান বরাবরই অস্বীকার করে এসেছেন। বলেছেন, এমন অভিযোগের কোনও ভিত্তি নেই।
তদন্তে দেখা গেছে, ডেমিয়ান কম্পিউটারে ওইসব অশ্লীল জিনিস পাওয়া যাওয়ার বিষয়টি জানতেন না বলে যে বিবৃতি দিয়েছিলেন তা ঠিক ছিল না।
এরপরই প্রধানমন্ত্রী তাকে পদত্যাগ করার অনুরোধ জানান। তার বিদায়ে গভীর দুঃখ প্রকাশ করে একটি লিখিত বিবৃতিও দেন মে।
ডেমিয়ান গ্রিন ছিলেন প্রধানমন্ত্রী মে’র সবচেয়ে ঘনিষ্ঠ মিত্রদের একজন এবং সবচেয়ে ঊর্ধ্বতন মন্ত্রী। দলের বিভক্তি সামলে দলকে একতবদ্ধ রাখায় সহায়ক ভূমিকা পালন করেছিলেন তিনি।
ব্রেক্সিট আলোচনার এ শেষ সময়ে এসে ডেমিয়ানের পদত্যাগ মে’র জন্য একটি বড় ধাক্কা হিসাবেই দেখছেন বিশ্লেষকরা।

ডেস্ক / এমজিজে / ২০১৭ / ১২২১
ব্যাংক কর্মকর্তাকে মারধর ও মামলার প্রতিবাদে সিলেটে বাংলাদেশ হিন্দু পরিষদের মানববন্ধন

সুনামগঞ্জের ধরমপাশা উপজেলায় ব্যাংক কর্মকর্তা বিকাশ রঞ্জন সরকারকে (৫৫) মারধর, অবরুদ্ধ করে রাখা ও তাঁর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে সিলেটের [বিস্তারিত]

ফেনীতে ধর্ষণে ব্যর্থ হয়ে চাচাতো বোনকে হত্যা করলো জেঠাতো ভাই

ফেনীতে ধর্ষণে ব্যর্থ হয়ে সৌদি প্রবাসীর মেয়েকে গলাকেটে খুন। জানা যায়, ফেনী সদরের কালিদহে চাচাতো বোনকে ধর্ষণে ব্যর্থ হবার পর [বিস্তারিত]

শুভ্র হত্যা মামলার চার্জশিট দেওয়ার পরদিন বাদীর ওপর হামলা, আটক ৫

ময়মনসিংহের গৌরীপুর স্বেচ্ছাসেকলীগ নেতা মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার চার্জশিট দাখিলের পরদিন মামলার বাদী নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত [বিস্তারিত]

পদ্মা সেতু প্রকল্পের মেয়াদ বাড়ানোর তথ্য সত্য নয়: সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, করোনার কারণে পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের মেয়াদ আরও দুই বছর বাড়ানো হয়েছে [বিস্তারিত]

মতামত জানান