দেখেনিন আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল দলে খেলছে যে নতুন দুই মুখ

ফুটবল

আর্জেন্টিনা জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ডিফেন্ডার হুয়ান ফইথ ও উইঙ্গার রদ্রিগো দে পল। আগামী মাসে ব্রাজিল ও ইরাকের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ৩১ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি।

আর্জেন্টাইন ক্লাব এস্তুতিয়ান্তেস থেকে ১৩ মাস আগে টটেনহ্যাম হটস্পারে নাম লেখান ফইথ। তবে এখনও ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেক হয়নি ২০ বছর বয়সী এই খেলোয়াড়ের। অন্যদিকে, ইতালিয়ান ক্লাব উদিনেজের হয়ে দারুণ ফর্মে আছেন দে পল। সেরি আয় গত ছয় ম্যাচে চার গোল করেছেন ২৪ বছর বয়সী এই খেলোয়াড়।

দলে ফিরেছেন সবশেষ ২০১৫ সালে দেশের হয়ে খেলা ওয়াটফোর্ড মিডফিল্ডার রবের্তো পেরেইরা।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি দলে থাকবেন না বলে আগেই জানিয়েছিলেন কোচ। গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে গত মাসের দুই প্রীতি ম্যাচেও খেলেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। আক্রমণভাগের অন্য দুই তারকা গনসালো হিগুয়াইন ও সের্হিও আগুয়েরোও দলে নেই। গত মাসের দুই ম্যাচের দলেও ছিলেন না তারা।

রাশিয়া বিশ্বকাপে দল ও নিজের হতাশাজনক পারফরম্যান্সের পর থেকে আন্তর্জাতিক ফুটবলে এক প্রকার অঘোষিত বিরতিতে আছেন মেসি। জাতীয় দলের হয়ে নিজের ভবিষ্যৎ নিয়ে এখনও স্পষ্ট কিছু বলেননি ৩১ বছর বয়সী এই খেলোয়াড়।

সৌদি আরবে ১১ অক্টোবর ইরাকের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর পাঁচ দিন পর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের সঙ্গে লড়বে তারা।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), হেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল), হের্মান পেস্সেইয়া (ফিওরেন্তিনা), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), হুয়ান ফইথ (টটেনহ্যাম), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), আলান ফ্রাঙ্কো (ইন্দেপেনদিয়েন্তে), ফাব্রিসিও বুস্তোস (ইন্দেপেনদিয়েন্তে), রেনসো সারাভিয়া (রেসিং ক্লাব)

মিডফিল্ডার: সান্তিয়াগো আসকাসিবার (স্টুটগার্ট), লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), জিওভানি লো সেলসো (রিয়াল বেতিস), ফ্রাঙ্কো ভাসকেস (সেভিয়া), রদ্রিগো দে পল (উদিনেজে), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), এদুয়ার্দো সালভিও (বেনফিকা), ফ্রাঙ্কো সেরভি (বেনফিকা), রদ্রিগো বাত্তাগলিয়া (স্পোর্তিং লিসবন), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন), মাক্সি মেসা (ইন্দেপেনদিয়েন্তে), এক্সেকুয়েল পালাসিওস (রিভার প্লেট)

ফরোয়ার্ড: ক্রিস্তিয়ান পাভোন (বোকা জুনিয়র্স), গনসালো মার্তিনেস (রিভার প্লেট), পাওলো দিবালা (ইউভেন্তুস), মাউরো ইকার্দি (ইন্টার মিলান), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), আনহেল কোররেয়া (আতলেতিকো মাদ্রিদ), জিওভান্নি সিমেওনে (ফিওরেন্তিনা)