প্রথম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ!

ক্রিকেট

দুই ম্যাচ টেস্ট সিরিজে ভরাডুবির পর ওয়ানডেতে ঘুরে দাঁড়াতে প্রস্তুত বাংলাদেশ। তাই ওয়ানডে সিরিজটা টাইগারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আগামী ২২ জুলাই প্রথম ওয়ানডেতে উইন্ডিজদের বিপক্ষে মাঠে নামবে টিম-টাইগাররা।

কোটি ক্রীড়া প্রেমী মনে করছে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ। কারণটা অবশ্য ওয়ানডে ফরম্যাট। বাংলাদেশ ওয়ানডে দল অন্য সবার চাইতে শক্তিশালী। টাইগাররা নিজের সামর্থ অনুযায়ী খেললে সিরিজ জিততে তেমন কোন অসুবিধা হবে না। আর ওয়ানডেতে ওয়েষ্ট ইন্ডিজদের চলমান খারাপ সময়টার সুবিধা নিতে চাইবে টাইগাররা।

এদিকে বাংলাদেশ দলের সাথে ইতোমদ্ধে মাশরাফি বিন মর্তুজা ও মোস্তাফিজুর রহমান যোগ দেওয়ার ফলে টাইগারদের পেস অ্যাটাক এখন আরো শক্তিশালী রুপ ধারণ করেছে।

অন্যদিকে টেস্ট ও টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও আবু জায়েদ চৌধুরী রাহীর অভিষেক হওয়ার প্রবল সম্ভবনা আছে। আর স্পিন অ্যাটাকে সাকিব আল হাসানের সাথে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজকে।

সাকিব যদি তিন নাম্বার ব্যাটিং পজিশনে ব্যাট না করে তাহলে শান্তর অভিষেক হতে পারে সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পরতে পারে মোসাদ্দেক হোসেন সৈকত।

এক নজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহামুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক সৈকত, সাব্বির রহমান, মেহেদী মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ চৌধুরী রাহী।