ক্রিকেটে চ্যাম্পিয়ন মেয়েদের মন্ত্রিসভার অভিনন্দন

ক্রিকেট

এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে অভাবনীয় সাফল্যের পর আয়ারল্যান্ডে সিরিজ এবং বিশ্বকাপ বাছাইপর্বের শিরোপাজয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভার বৈঠকে ধারাবাহিক সাফল্যের জন্য নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানানো হয় বলে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম জানান।

গত জুনে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মত এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এরপর আয়ারল্যান্ড সফরে গিয়ে সিরিজ জিতে নেয় বাংলাদেশের মেয়েরা।

সবশেষ গত ১৪ জুলাই মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়ে শিরোপা জিতে নেয় বাংলাদেশ।

এই সাফল্যে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে রোবববার প্রধানমন্ত্রী এক বার্তায় বলেন, ক্রীড়া ক্ষেত্রে উন্নয়নের জন্য বর্তমান সরকার সব ধরনের সহযোগিতা চালিয়ে যাবে।

সচিব মুসলিম চৌধুরীকে ধন্যবাদ

সোমবারের বৈঠকে বিদায়ী অর্থ সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরীকে ধন্যবাদ জানিয়েছে মন্ত্রিসভা।

জিয়াউল বলেন, “মুসলিম চৌধুরী সরকারি চাকরি থেকে বিদায় নিয়ে বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের দায়িত্ব পেয়েছেন। মন্ত্রিসভার বৈঠকে আজ ছিল তার শেষ উপস্থিতি। এজন্য মন্ত্রিসভা তাকে ধন্যবাদ জানিয়ে একটি প্রস্তাব গ্রহণ করেছে।”

অর্থ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুর রউফ তালুকদারকে সোমবার এই বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দিয়েছে সরকার।

আইনমন্ত্রীর বোনের মৃত্যুতে শোক

আইনমন্ত্রী আনিসুল হকের বোনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে মন্ত্রিসভা।

সচিব জিয়াউল বলেন, আইনমন্ত্রীর বড় বোন সায়মা হক রোববার মারা যান। তার মৃত্যুতে মন্ত্রিসভা গভীর শোক প্রকাশ করেছে।