অবশেষে কোচ পেল বাংলাদেশ ক্রিকেট দল

ক্রিকেট

ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলংকা সিরিজে কোচবিহীন বাংলাদেশ দল নিজেদেরকে প্রমান করতে ব্যার্থ হয়েছিলো। খালেদ মাহমুদ সুজনকে দেওয়া হয়েছিলো দলের দায়িত্ব। কিন্তু তার নেতৃত্বে তেমন কিছু করে দেখাতে পারেনি দল। তাই এবার কোচ নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আপাতত শ্রীলংকা সিরিজে কোচের দায়িত্ব দেওয়া হয়েছে ক্যারিবীয় দানব কোর্টনি ওয়ালশকে। তিনি শ্রীলংকা ও ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দল ঘোষণার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘এই সিরিজে কোর্টনি ওয়ালশকে কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘ওয়ালশ অভিজ্ঞ কোচ, খেলোয়াড়রা সবাই তাকে মানবে। আর এই চিন্তা থেকেই তাকে হেড কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।’

গত নভেম্বরের শুরুর দিকে হুট করে পদত্যাগপত্র জমা দেন সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার অবর্তমানে বিসিবি নতুন কোচের সন্ধানে নামলেও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ ও ত্রিদেশীয় সিরিজের আগে কোচ নিয়োগ দিতে ব্যর্থ হয়। তাই খালেদ মাহমুদ সুজনকে টেকনিক্যাল ডিরেক্টর পদের মাধ্যমে টাইগারদের কোচিংয়ের দায়িত্ব দেওয়া হয়। পুরো সিরিজে ভরাডুবির কারণে আসন্ন শ্রীলঙ্কা সফরে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ওয়ালশকে দায়িত্ব দিয়েছে বিসিবি।  তবে শ্রীলঙ্কায় ম্যানেজার হিসেবে দলের সঙ্গে থাকবেন সুজন।

Tagged