দেখেনিন আসন্ন বিপিএল থেকে নাম প্রত্যাহার করল যে দল

বিপিএল

আগামী বছরের ৫ জানুয়ারি বিপিএলের পরবর্তী আসর বসার কথা রয়েছে। আর এ লক্ষ্যে সবকটি দলকে খেলোয়াড় তালিকা জমা দিতে বলে বিপিএল কতৃপক্ষ। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে সরে দাঁড়িয়েছে বিপিএলের অন্য একটি দল চিটাগং ভাইকিংস। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) আনুষ্ঠানিক মেইল বার্তায় নিজেদের অপারগতার খবর জানিয়েছে তারা।

সোমবার (১ অক্টোবর) রাতে সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

রোববার (৩০ সেপ্টেম্বর) ছিল গত মৌসুম থেকে ধরে রাখা খেলোয়াড়দের নাম জমা দেয়ার শেষ দিন। কিন্তু নির্ধারিত সময়ে এ তালিকা জমা দেয়নি চিটাগাং ভাইকিংস।

এ বিষয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে খোঁজ নেয়ার পর চিটাগং ভাইকিংস জানিয়েছে তারা বিপিএলের আসন্ন মৌসুমে খেলতে পারবে না।

চিটাগংয়ের বিপিএলে আসার অনিচ্ছার কথা নিশ্চিত করেছেন টুর্নামেন্টটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল।

তিনি বলেন, সামনের পর্বে চিটাগং অংশ না নেওয়ার কথাটি ই-মেইল করে জানিয়েছে। তবে আমরা ফ্রাঞ্চাইজির মালিকের সঙ্গে আলাপ করার অপেক্ষায় আছি। তারা বিপিএলের আগের পাঁচ আসরে অংশ নিয়েছে। তাদেরকে এবারও অংশ নেওয়ার জন্য আমরা বোঝাবার চেষ্টা করবো।

এবারের আসরে চিটাগং শেষ পর্যন্ত না আসে তাহলে অন্যকোন দল যোগ করবে কিনা এ বিষয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল জানান, যদি চিটাগং না আসে তাহলে তাদের জায়গা পূরণ করা সম্ভব হবে না। সেক্ষেত্রে ছয় দল নিয়েই বিপিএল মাঠে গড়াবে।

উল্লেখ্য, কয়েকটি প্রতিষ্ঠানের সাথে টিম বিক্রি করার কথা চলছিল। কিন্তু এটা বিসিবির কাছে সমর্পণ করার কারণে সৌন্দর্য হারাল বিপিএল। টিম কিনে খেলা শুরুর কিছুদিন আগে ফিরিয়ে দেয়াতে বিপদে পরলো বিসিবি।

চিটাগং ভাইকিংস প্রথম দুই আসরে চিটাগং কিংস নামে ছিল। পরবর্তীতে তৃতীয় আসরে নাম পরিবর্তন করে চিটাগং ভাইকিংস নামে আত্মপ্রকাশ করে।