প্রস্তুতি ম্যাচেই হারলো ওয়েস্ট ইন্ডিজ

ক্রিকেট ক্রীড়া

বাছাই থেকে মাত্র দুটি দল খেলবে চূড়ান্ত পর্বে। আর সেখানেই ফেভারিটের তকমা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানদের ওপর। অভিজ্ঞ মারলন স্যামুয়েল ও ক্রিস গেইলের মতো তারকা খেলায়াড়দের জাতীয় দলে রাখলেও তাদের জয়ে ভূমিকা রাখতে পারেনি সেভাবে।

বৃষ্টির কারণে ম্যাচের পরিধি কমে দাঁড়ায় ৩৫ ওভারে। এমন ম্যাচে ক্যারিবীয়দের লক্ষ্য ছিল ১৪০ রান। আর সেই লক্ষ্যে খেলতে নেমে ২৬.৪ ওভারে ১১০ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল আউট হয়েছেন মাত্র ৯ রানে। মারলন স্যামুয়েলস ৩৪ আর সর্বোচ্চ ৩৬ রান আসে এভিন লুইসের ব্যাট থেকে।

টসে হেরে ব্যাট করতে নামা আফগানদের শুরুটা ছিল হতাশাজনকই। আবার একই সঙ্গে ছিল লড়াইয়ের ঝাঁজ। অধিনায়ক আসগর স্টানিকজাই না থাকায় ২৩ ওভারে ৭১ রানেই ৮ উইকেট হারিয়ে বসে আফগানিস্তান। দলের ইনিংস যখন পরিণতির দিকে তখনই শেষ মুহূর্তে বুক চিতিয়ে লড়াই করেন সামিউল্লাহ শেনওয়ারি ও গুলবাদিন নায়েব।  নবম উইকেটে ১১.৫ ওভার পর গড়েন অনবদ্য এক জুটি। ৩৫ ওভারে ৯ উইকেট হারিয়ে দলকে পাইয়ে দেন ১৬৩ রানের পুঁজি।

শেনওয়ারি ৪২ রানে ছিলেন অপরাজিত। অপর দিকে নায়েব ৪৮ রানে ফিরে গেছেন সাজঘরে।

ক্যারিবীয়দের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন শেলডন কট্রেল। আফগানিস্তানের পক্ষে ৭ ওভারে ২৬ রান দিয়ে ৪ উইকেট নেন দাওলাত জাদরান। দুটি নেন শরফুদ্দিন আশরাফ ও রশিদ খান।

Tagged