কে এই কনস্টেবল? যে বৃদ্ধাকে কোলে করে মন্দিরে পৌঁছে দিয়ে সোশ্যাল সাইটের তারকা!

ধর্ম-দর্শন

মহেশাখালীর বিখ্যত তীর্থস্থান আদিনাথ মন্দিরে মহাশিবরাত্রি এবং শিব চতুর্দশীর মেলা উপলক্ষে লোকে লোকরারণ্য হয়ে গিয়েছিল গতকাল। হিন্দু ধর্মালম্বী অসংখ্য পূণ্যার্থী এসেছিলেন ঈশ্বরের অনুগ্রহ লাভের জন্য।

এসেছিলেন অশীতীপর এক বৃদ্ধাও। কিন্তু এতগুলো সিড়ি ভেঙে তার মন্দিরে প্রবেশ করা অসম্ভব। অসহায় বৃদ্ধা সাহায্যের আশায় একে ওকে অনুরোধ করেন, কিন্তু কেউ এগিয়ে আসেনি।
কর্তব্যরত পুলিশ কনস্টেবল আফতাব উদ্দিনের নজর আসে দৃশ্যটি। তিনি এগিয়ে যান বৃদ্ধাকে সাহায্য করতে। প্রায় চলশক্তিহীন সেই বৃদ্ধাকে কোলে করে সিঁড়ি ভেঙে পৌঁছে দেন মন্দিরে। এই অসাধারণ মুহুর্তটির ছবি মোবাইল ক্যামেরায় ধারণ করেন উপস্থিত কেউ একজন। তারপর সেটা ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল সাইটে। সাম্প্রদায়িক সম্প্রীতির এই অনন্য দৃষ্টান্ত দেখে ধন্য ধন্য পড়ে যায়।

পুলিশ কনস্টেবলের পরিচয় সম্পর্কে সোশ্যাল সাইটে জানা গেছে, তার নাম আফতাব উদ্দিন। নোয়াখালীর কম্পানিগঞ্জ এলাকায় তার বাড়ি বলে বাংলাদেশ পুলিশের ফেসবুক পেইজে একজন ইউজার উল্লেখ করেছেন। অসহনশীলতার বিশ্বে এমন সম্প্রীতির উদাহারণ গড়ে ফেসবুক ইউজারদের শুভেচ্ছায় ভাসছেন আফতাব। বাংলাদেশ পুলিশের পেইজ থেকেও এই পোস্টটি শেয়ার করা হয়েছে।

সবাই বলছেন, এই সময়ে পুলিশের বিরুদ্ধে যখন অসংখ্য অভিযোগ উঠছে, ঠিক তখন বিরল এক মানবিকতা এবং সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপন করেছেন আফতাব। তাকে পুরস্কৃত করারও দাবি জানিয়েছেন অনেক ফেসবুক ব্যবহারকারী।

১ thought on “কে এই কনস্টেবল? যে বৃদ্ধাকে কোলে করে মন্দিরে পৌঁছে দিয়ে সোশ্যাল সাইটের তারকা!

Comments are closed.