কেমন আছেন খালেদা! ফোনে শেখ হাসিনা

রাজনীতি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার খোঁজ খবর নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, শুক্রবার আবুদাবি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় বিভিন্ন বিষয়ে আলোচনার মধ্যে কারাগারে বেগম জিয়া সম্পর্কেও খোঁজ নেন তিনি। প্রধানমন্ত্রী কারাগারে প্রাপ্য সব সুযোগ সুবিধা তাঁকে যেন দেওয়া হয় তা নিশ্চিত করতে বলেন।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীকে জানান যে বেগম জিয়া সুস্থ এবং স্বাভাবিক আছেন। প্রাপ্য সুযোগের চেয়েও বেশি সুযোগ-সুবিধা বেগম জিয়াকে দেওয়া হচ্ছে।

ইতালি ও ভ্যাটিকান সফর শেষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবী যান। তাঁর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল সেখানে থাকেন। মেয়ের বাসায় দুই দিন থেকে শনিবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ বছর কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে এ রায় ঘোষণা করেন মামলার বিচারক ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

মামলার অন্যান্য ৫ আসামীকেও ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সাজা প্রাপ্ত অন্য আসামীরা হলেন- সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান। মামলায় শুরু থেকে পলাতক আছেন তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।

রায়ে সাজাপ্রাপ্ত প্রত্যেকের ২কোটি ১০লক্ষ ৭১ হাজার টাকা সমপরিমান জরিমানাও ধার্য করা হয়েছে।