কুমিল্লায় খালের বাঁধ থেকে মাথার খুলিসহ ৪১টি হাড় উদ্ধারঃহাত ঘড়ি দেখে স্বামীর কংকাল দাবি এক নারীর

কুমিল্লা

কুমিল্লার লাকসামে ব্রিজের নিচে খালের বাঁধ থেকে মানুষের মাথার খুলিসহ ৪১টি হাড় উদ্ধার করা হয়েছে। রোববার সন্ধ্যায় লাকসামের পোলাইয়া কমিউনিটি ক্লিনিকের অদূরে ব্রিজের নিচ থেকে হাড়গুলো উদ্ধার করে পুলিশ। হাড় ও খুলির সাথে হাতে ব্যবহৃত একটি হাত ঘড়িও পাওয়া গেছে। উদ্ধারের পর হাড়গুলোর ডিএনএ পরীক্ষা করার জন্য ঢাকা সিআইডিতে পাঠানো হচ্ছে বলে জানান লাকসাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ।
তিনি জানান, ব্রিজের নিচে খালের বাঁধে মানুষের হাড় দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাড়, মাথার খুলির সাথে একটি হাতে ব্যবহৃত ঘড়িও পাওয়া যায়। উদ্ধারকৃত হাড়ের সাথে ঘড়ি দেখে পোলাইয়া গ্রামের হারিছা বেগম নামে এক মহিলা তার স্বামীর বলে দাবি করেন। তার স্বামী জসিম উদ্দিন গত বছরের জুলাই মাসে নিখোঁজ হয়। নিখোঁজের পর হারিছা বেগম ২০১৭ সালের ৩০ জুলাই লাকসাম থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তার দাবি উদ্ধারকৃত হাড় ও কঙ্কাল তার স্বামী জসিম উদ্দিনের।
ওসি আবদুল্লাহ আল মাহফুজ জানান, হাড় ও কঙ্কাল উদ্ধার করে থানায় আনা হয়েছে। তবে কোন ব্যক্তির এই খুলি ও হাড় সঠিক ভাবে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে তাকে হত্যা করে ব্রিজের নিচে খালের বাঁধের মাটিতে লুকিয়ে রাখা হয়েছিল। হত্যাকারী ও নিহত ব্যক্তির সঠিক পরিচয় উদ্ধারের জন্য কঙ্কালগুলো ডিএনএ পরীক্ষার করার জন্য ঢাকা সিআইডি‘র ফরেন্সিক বিভাগে পাঠানো হচ্ছে।