মনোহরগঞ্জে পানি সেঁচকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ৩

কুমিল্লা

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়নের চিলুয়া তালতলা গ্রামে ডোবায় পানি সেঁচকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় বাচ্চু মিয়া (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। এসময় নিহতের ছেলে আহসান হাবিব পিন্টু, ভাই মাকছুদুর রহমান ও চাচাত ভাই আনোয়ার হোসেন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি বলে জানানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাইশগাঁও ইউনিয়নের চিলুয়া তালতলা গ্রামে মসজিদে দানকৃত ডোবার মাছ মসজিদ কমিটির সভাপতি ও সেক্রটারির যৌথ সিদ্ধান্তে জনৈক ব্যক্তির কাছে ৯ হাজার টাকা মূল্যে বিক্রি করা হয়। এসময় ডোবার মালিকানা দাবী করে পানি সেঁচে বাধা দেয় একই গ্রামের রনি মিয়ার ছেলে মমিন মিয়া ও তার ছেলে মনির হোসেন। বাধা উপেক্ষা করে পানি সেঁচ চালিয়ে গেলে ক্ষিপ্ত হয়ে তারা নিহত বাচ্চু মিয়া ও তার স¦জনদের উপর হামলা করে। এসময় গুরুতর আহত অবস্থায় মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা কর্তব্যরত চিকিৎসক আহতদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পথিমধ্যে বাচ্চু মিয়ার অবস্থা আশংকাজনক দেখে স্বজনরা লাকসাম জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছে।
মনোহরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মেসবাহ উদ্দিন ভূঁইয়া, ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, নিহতের লাশ ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।