কুমিল্লায় বাংলাদেশ মানবাধিকার কমিশন’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কুমিল্লা

কুমিল্লায় বাংলাদেশ মানবাধিকার কমিশন এর ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রতিষ্ঠাতা মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারের জন্ম বার্ষিকী উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষ্যে ১০ জানুয়ারি বৃহস্পতিবার কুমিল্লা নগরীর ঝাউতলাস্থ কমিশনের জেলা কার্য্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বাংলাদেশ মানবাধিকার কমিশন কুমিল্লা জেলা শাখার সভাপতি লুৎফুর রেজা খোকনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখার সভাপতি মোঃ মাহমুদুল হাসান রোম্মান। এসময় তিনি বিশ্বব্যাপী মানবাধিকার বাস্তবায়নে সকল মানবতাবাদী নেতাদের ধন্যবাদ জানান এবং নির্যাতিত-নীপিড়িত মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ১৯৮৭ সালের ১০ জানুয়ারি বাংলাদেশ মানবাধিকার কমিশন গঠনের মাধ্যমে মানবতার পক্ষে কাজ করার সুযোগ করে দেয়ায় ড. সাইফুল ইসলাম দিলদারকে কৃতজ্ঞতা জানিয়ে সকলকে দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবতার কল্যাণে কাজ করার আহবান জানান।
জেলা শাখার সাধারণ সম্পাদক মাহমুদুল হক পিটারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি এস এম গোলাম বায়েজিদ, জিএম ফারুক, ডা. খোরশেদ সাইদী, সাংগঠনিক সম্পাদক ডা. জয়নাল আবেদীন জয়, এনামুল হক মাসুদ, নির্বাহী সদস্য ডা. রবিউল আলম, রেজাউর রহমান রাজিব প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ জিল্লুল হক মঈন, নির্বাহী সদস্য মোঃ নুরুন নবী রতন, আব্দুল আউয়াল, জাফর আলম সুমনসহ আঞ্চলিক ও জেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দ।
আলোচনা শেষে সম্মিলিত ভাবে কেক কেটে বাংলাদেশ মানবাধিকার কমিশন এর ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং প্রতিষ্ঠাতা মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারের জন্ম বার্ষিকী উদযাপন করা হয়।