শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেছে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ছাত্রলীগ সভাপতি নুরুল আলম।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে মামলার আবেদন করেন তিনি।

আদালত ওই আবেদন গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে থানায় নিয়মিত মামলা দায়েরের জন্য।

বাদীর আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ বলেন, ‘রাষ্ট্রদ্রোহের অভিযোগে দণ্ডবিধির ১২৪ (ক) ধারায় এবং হত্যার হুমকি দেয়ার অভিযোগে দণ্ডবিধির ৫০৬ (২) ধারায় মামলার আবেদন করা হয়েছে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, গত ১৬ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনের ‘রাজকাহন’ অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু উত্তেজিত হয়ে বলেন, ‘শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন, শেখ হাসিনাও সেভাবে বিদায় হবেন।’ এই বক্তব্য রাঙ্গুনিয়া পৌরসভা সদরে সংগঠনের কার্যালয়ে বসে শুনতে পেয়েছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি নুরুল আলম।

আইনজীবী নিখিল কুমার নাথ বলেন, ‘আমরা মনে করি, শামসুজ্জামান দুদুর এই বক্তব্যের মাধ্যমে পরিষ্কার হয়েছে, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করছেন। দুদু সেটা উত্তেজনাবশত প্রকাশ করে দিয়েছেন।’

তিনি বলেন, ‘আদালতের কাছে আরজি জানিয়েছি, দুদুর বিরুদ্ধে মামলা রুজু করে তাকে গ্রেফতারের পর রিমান্ডে নিয়ে যেন এই ভয়াবহ চক্রান্ত উদঘাটন করা হয়।’