আজ সন্ধ্যায় বসছে বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার বৈঠক

জাতীয়

বৃহত্তর ঐক্যকে আরো কার্যকর করতে সমসাময়িক বিষয় নিয়ে আলাপ-আলোচনার পাশাপাশি কর্মসূচি ও লক্ষ্য স্থির করতে বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা বৈঠকে বসছেন।
আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ড. কামাল হোসেনের বাসায় এই বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানেই দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়ার আগামী দিনের কর্মপন্থা ঠিক করা হবে বলে জানিয়েছেন নেতারা।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বৈঠকের কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ সন্ধ্যায় গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাসায় বৃহত্তর জাতীয় ঐক্যের বৈঠক আছে। মাগরিবের নামাজের পর এ বৈঠক শুরু হবে।’
আজকের এ বৈঠক মূলত আগামী দিনের আন্দোলনকে একটি চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার বিষয় নিয়ে বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়ার মধ্যে আলোচনা হতে পারে বলে জানা গেছে। এদিকে আজকের বৈঠকে আলোচনার এজেন্ডা চূড়ান্ত করতে গত মঙ্গল ও বুধবার কয়েক দফা বৈঠক হয়। গতকাল ঐক্য প্রক্রিয়ার নেতারা বৈঠকের এজেন্ডাও চূড়ান্ত করেছেন।
বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, যুক্তফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান উপস্থিত থাকবেন।
বৈঠকে জাতীয় ঐক্য প্রক্রিয়ার অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মোহসীন মন্টু ও সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সুলতান মো. মুনসুর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর থাকার কথা রয়েছে।