স্বেচ্ছাসেবক দলের ১৪৯ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

রবিবার সেপ্টেম্বর ২০, ২০২০ ১:৩৯ পূর্বাহ্ণ
লেখাটি এই যাবৎ ১৩ বার পঠিত হয়েছে

বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ১৪৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি (আংশিক) ঘোষণা করা হয়েছে। আজ শনিবার রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটি অনুমোদন দেন। পরে তা গণমাধ্যমে পাঠানো হয়।

২০১৬ সালের ২৭ অক্টোবর শফিউল বারী বাবুকে সভাপতি ও আবদুল কাদির ভূঁইয়া জুয়েলকে সাধারণ সম্পাদক করে ছয় সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছিল। সম্প্রতি কমিটির সভাপতি শফিউল বারী বাবু প্রয়াত হয়েছেন। তাঁর মৃত্যুর পর সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

ঘোষিত কমিটিতে সহসভাপতি হিসেবে রয়েছেন ৩০ জন। এরা হলেন- গোলাম সরোয়ার, আসাদুজ্জামান নেসার, আনু মোহাম্মদ শামীম আজাদ, আজহারুল হক মুকুল, এ বি এম পারভেজ রেজা, লিটন মাহমুদ, শাহাবুদ্দিন মুন্না, ইকবাল আনসারী টিপু, চৌধুরী ওয়াহিদুর রহমান চয়ন, সুলতান মোহাম্মদ নাসিরউদ্দিন, মোস্তাকুর রহমান মোস্তাক, ওয়াহিদ ইমতিয়াজ বকুল, আসফ কবির চৌধুরী শ্বাশত, ড. শরিফুল ইসলাম দুলু, জামাল হোসাইন তালুকদার, রফিক হাওলাদার, জামির হোসেন, এমদাদুল হক এমদাদ, আওলাদ হোসেন উজ্জল, এ কে এম আবুল কালাম আজাদ, আরিফ হোসেন হাওলাদার (ঢাকা বিভাগ), শওকত আজম খাজা (চট্টগ্রাম বিভাগ), নুসরাত এলাহী রিজভী (রাজশাহী বিভাগ), তৈয়বুর রহমান (খুলনা বিভাগ), ফরিদ উদ্দিন আহম্মেদ (বরিশাল বিভাগ), রাশেদ উন নবী খান বিপ্লব (রংপুর বিভাগ), শহিদুল আমিন খসরু (ময়মনসিংহ বিভাগ), সাহাবুদ্দিন ফারুক (কুমিল্লা বিভাগ) ও অ্যাডভোকেট হাফিজুর রহমান (ফরিদপুর)।

যুগ্ম সম্পাদক করা হয়েছে ২১ জনকে। এরা হলেন- সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, কাদের হালিমী, ইলিম মোহাম্মদ নাজমুল আলম, আকতারুজ্জামান বাচ্চু, মোস্তাফিজুর রহমান মনির, আরিফুর রহমান আরিফ, আজগর হায়াত লিমন, মোখলেছুর রহমান, তকদির হোসেন স্বপন, আশ্রাফ উদ্দিন রুবেল, আবদুল কুদ্দুস, তারিক আহম্মেদ তারেক, মাহাবুব রশিদ মাহবুব, এস এম জাহাঙ্গীর, আহসান হাবিব প্রান্ত, জাকারিয়া আল মামুন, সিরাজুস সালেকিন লিমন, সাইদ উদ্দিন সুমন, সওগাতুল ইসলাম সগীর ও ডি জেড এম হাসান বিন সোহাগ।

এ ছাড়া কমিটিতে সহ-সাধারণ সম্পাদক করা হয়েছে ২৮ জনকে। সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী ছাড়া সহ-সাংগঠনিক সম্পাদক করা হয়েছে ৫২ জনকে। প্রচার সম্পাদক হিসেবে আনিসুর রহমান সুজন, সহ-প্রচার সম্পাদক গোলাম মোর্শেদ রাসেল, হুমায়ুন কবির, গাজী সুলতান জুয়েল ও মনিরুজ্জামান মনির, দপ্তর সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক নাজমুল হাসান, আবদুল্লাহ আলম মামুন, কোষাধ্যক্ষ কামরুজ্জামান জাপান, সহ- কোষাধ্যক্ষ মেহের কায়সার রানার নাম ঘোষণা করা হয়েছে।

এ ছাড়া স্বাস্থ্যবিষয়ক সম্পাদক, সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক, আইনবিষয়ক সম্পাদক ও দুজন সহ-আইনবিষয়ক সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে।

ডেস্ক / এমজিজে / ২০২০ / ০৯২০
বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পরীক্ষা এখন সময়ের দাবি: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়কে সকল বিশ্ববিদ্যালয়কে সঙ্গে নিয়েই নিতে হবে। আমাদের প্রচেষ্টা [বিস্তারিত]

খাশোগি হত্যায় সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা

সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যায় সৌদি আরবের প্রভাবশালী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নিহতের বাগদত্তা হাতিতে চেঙ্গিস। [বিস্তারিত]

ছেলে বিএনপি করে শুনে মেয়ে দিতেও চায় না: ফখরুল

স্বাধীনতার পর এর মতো খারাপ সময় কখনো আসেনি। একসময় আওয়ামী লীগের নেতাদের কাছেও যাওয়া যেত। বিচার পাওয়া যেত। এখন কারও [বিস্তারিত]

হচ্ছে না মাধ্যমিকের পরীক্ষা; অ্যাসাইনমেন্টের মাধ্যমে হবে মূল্যায়ন: শিক্ষামন্ত্রী

অ্যাসাইনমেন্টের মাধ্যমে মাধ্যমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (২১ অক্টোবর) ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ [বিস্তারিত]

মতামত জানান