ব্রিটিশ উপপ্রধানমন্ত্রী ডেমিয়ান গ্রিনের পদত্যাগ

বৃহস্পতিবার ডিসেম্বর ২১, ২০১৭ ১১:৪৩ পূর্বাহ্ণ
লেখাটি এই যাবৎ ৩ বার পঠিত হয়েছে

যুক্তরাজ্যের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন উপপ্রধানমন্ত্রী ডেমিয়ান গ্রিন। প্রধানমন্ত্রী টেরিজা মে’র অনুরোধে তিনি পদত্যাগ করেন।
একটি তদন্তে ডেমিয়ানের মন্ত্রীদের আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি সামনে আসার পর তিনি পদত্যাগ করলেন।
২০০৮ সালে ডেমিয়ান পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে তার কার্যালয়ের কম্পিউটারে পর্নগ্রাফি পাওয়ার অভিযোগ নিয়ে সঠিক বিবৃতি না দিয়ে জনগণকে বিভ্রান্ত করেছিলেন।
তার অসংগত আচরণের অভিযোগ নিয়ে প্রাথমিক একটি তদন্তে বেরিয়ে এসেছে এ তথ্য।
ডেমিয়ান ওই অভিযোগ নিয়ে বিভ্রান্তিকর বিবৃতি দিয়েছেন বলে স্বীকার করেছেন। পদত্যাগপত্রে এ কৃতকর্মের জন্য ক্ষমাও চেয়েছেন তিনি।
কিন্তু কম্পিউটারে পর্নগ্রাফি ডাউনলোড করা কিংবা দেখার অভিযোগ ডেমিয়ান বরাবরই অস্বীকার করে এসেছেন। বলেছেন, এমন অভিযোগের কোনও ভিত্তি নেই।
তদন্তে দেখা গেছে, ডেমিয়ান কম্পিউটারে ওইসব অশ্লীল জিনিস পাওয়া যাওয়ার বিষয়টি জানতেন না বলে যে বিবৃতি দিয়েছিলেন তা ঠিক ছিল না।
এরপরই প্রধানমন্ত্রী তাকে পদত্যাগ করার অনুরোধ জানান। তার বিদায়ে গভীর দুঃখ প্রকাশ করে একটি লিখিত বিবৃতিও দেন মে।
ডেমিয়ান গ্রিন ছিলেন প্রধানমন্ত্রী মে’র সবচেয়ে ঘনিষ্ঠ মিত্রদের একজন এবং সবচেয়ে ঊর্ধ্বতন মন্ত্রী। দলের বিভক্তি সামলে দলকে একতবদ্ধ রাখায় সহায়ক ভূমিকা পালন করেছিলেন তিনি।
ব্রেক্সিট আলোচনার এ শেষ সময়ে এসে ডেমিয়ানের পদত্যাগ মে’র জন্য একটি বড় ধাক্কা হিসাবেই দেখছেন বিশ্লেষকরা।

ডেস্ক / এমজিজে / ২০১৭ / ১২২১
আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস আর বিএনপির গণতন্ত্র হত্যা দিবস আজ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের দ্বিতীয় বর্ষপূর্তি আজ ৩০ ডিসেম্বর। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ দেশব্যাপী ‘গণতন্ত্রের বিজয় [বিস্তারিত]

আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তি

আজ ৩০ ডিসেম্বর। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই বছরপূর্তি। ২০১৮ সালের এদিন দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে [বিস্তারিত]

ফেসবুকে রাষ্ট্র বিরোধী স্ট্যাটাস, যুবদল-শিবিরের ৪ নেতার বিরুদ্ধে মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্র ও সরকার বিরোধী বিভ্রান্তিকর, গুজব ও মিথ্যা স্ট্যাটাস দেয়ার অভিযোগে যুবদল ও শিবিরের ৪ নেতার [বিস্তারিত]

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ৪ মেয়র নির্বাচিত

দ্বিতীয় ধাপে ৬১ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহার আজ মঙ্গলবার শেষ হয়েছে। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের চারজন প্রার্থী মেয়র নির্বাচিত হয়েছেন। এছাড়া [বিস্তারিত]

মতামত জানান