নাথেরপেটুয়া পুরাতন বাজারস্থ হযরত ফাতেমা (রা.) মহিলা মাদরাসা শুভ উদ্বোধন ও ছবক অনুষ্ঠিত

বৃহস্পতিবার জানুয়ারি ১৪, ২০২১ ৯:০৬ অপরাহ্ণ
লেখাটি এই যাবৎ ১৪৫ বার পঠিত হয়েছে

মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া পুরাতন বাজার হযরত ফাতেমা (রা.) মহিলা মাদরাসার শুভ উদ্বোধন ও ২০২১ সালের নতুন ছবকানুষ্ঠান বুধবার মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। শুভ উদ্বোধন ও ছবক প্রদান করেন প্রধান অতিথি অত্র মাদরাসার প্রধান উপদেষ্টা ও নাথেরপেটুয়া ফাযিল ডিগ্রি মাদরাসার মুহাদ্দিস মাওলানা শামছুল আলম।


মাদরাসার উপদেষ্টা মাওলানা হেদায়েত উল্লাহ’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাকির হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার রুহুল আমিন, বিপুলাসার ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা এ.কে.এম. মহিউদ্দিন, মাদরাসার উপদেষ্টা হাফেজ বেলায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবু ছায়েদ মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার সভাপতি মাওলানা মাজহারুল ইসলাম।
উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন মাও. সহিদুল্লাহ, মাও. নুরুল্লাহ, হাফেজ শরাফত করীম, মাও. মাহমুদুল হাসান, ডাক্তার আবদুল মান্নান, ছাত্রনেতা আবু নওশাদ প্রমুখ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাদরাসার সেক্রেটারী আবু নোমান ও মুহ্তামিম মাওলানা এমদাদুল্লাহ।
প্রধান অতিথি মাওলানা সামছুল আলম বলেন, দ্বীনি শিক্ষাই সঠিক শিক্ষা। ছেলে-মেয়েদের দ্বীনি শিক্ষা অর্জনে ব্যবস্থা করে দিতে হবে। মূলতঃ দ্বীনি শিক্ষা থেকে দূরে থাকার কারণেই আজ ছেলে-মেয়েদের মধ্যে বিভিন্ন অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, মেয়েদের দ্বীনি শিক্ষার প্রয়োজনীতা অপরিসীম। পরিবার ও সমাজকে সন্দুর করতে তাদের দ্বীনি শিক্ষার বিকল্প নেই। মাওলানা সামছুল আলম হযরত ফাতেমা (রা.) মহিলা মাদরাসায় কন্যা সন্তানদের শিক্ষা অর্জনের সুযোগ করে দেওয়ার জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।
উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ জাকির হোসেন বলেন, আমরা মুসলমান, আমাদের জন্য পবিত্র কোরআন শিক্ষা করা অপরিহার্য। তিনি বলেন, মাদরাসায় লেখাপড়ার ফলে আমাদের সন্তানরা পবিত্র কোরআন শিখার পাশাপাশি সঠিকভাবে দ্বীনি শিক্ষা লাভ করছে। আর দ্বীনি শিক্ষা যত ছড়িয়ে পড়বে, সমাজ তত এগিয়ে যাবে। তিনি নাথেরপেটুয়া পুরাতন বাজার হযরত ফাতেমা (রা.) মহিলা মাদরাসার সফলতা কামনা ও সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার রুহুল আমিন বলেন, আমাদের দেশের নারীরা এখনো শিক্ষা ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছে। নারীরা যেন শিক্ষিত হয়ে উঠতে পারে তাদের জন্য সেই পরিবেশ তৈরি করে দিতে হবে। তিনি আশার প্রকাশ করেন নাথেরপেটুয়া পুরাতন বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত হযরত ফাতেমা (রা.) মহিলা মাদরাসাটি অত্র এলাকার নারীদের সাধারণ শিক্ষার পাশাপাশি দ্বীনি শিক্ষায় ব্যাপক অবদান রাখবে।

ডেস্ক / এমজিজে / ২০২১ / ০১১৪
মনোহরগঞ্জে রাস্তা সংস্কারের দাবী এলাকাবাসীর

মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নের বিনয় ঘর দক্ষিণ-পশ্চিম পাড়াস্থ সেলিমের চায়ের দোকান থেকে শাহজাহান মিয়ার বাড়ি পর্যন্ত রাস্তাটি জনস্বার্থে খুবই গুরুত্বপূর্ণ। [বিস্তারিত]

নাথেরপেটুয়া ক্লাবের মাস্ক বিতরণ

স্বেচ্ছাসেবী সংগঠন নাথেরপেটুয়া ক্লাবের উদ্যোগে শুকবার মাস্ক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ওইদিন বিকেলে মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া রেলওয়ে সুপার মার্কেটে রিক্সা ও [বিস্তারিত]

নাথেরপেটুয়ায় হতদরিদ্রদের পাশে দাঁড়ালেন ব্যবসায়ী মনির হোসেন কোম্পানী

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়ায় হতদরিদ্রদের পাশে দাঁড়ালেন ব্যবসায়ী মনির হোসেন কোম্পানী। করোনা প্রাদুর্ভাবের ক্রান্তিকালে বুধবার আলোকদিয়া-বিনয়ঘর গ্রামের অর্ধশতাধিক হতদরিদ্র পরিবারের [বিস্তারিত]

নাথেরপেটুয়া আয়েশা ছিদ্দিকা (রা.) মহিলা মাদরাসার ছাত্রীদের ছবক ও পুরস্কার বিতরণ

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া রেলওয়ে সুপার মার্কেট পশ্চিম বাজারস্থ নাথেরপেটুয়া আয়েশা ছিদ্দিকা (রা.) মহিলা মাদরাসার ছাত্রীদের ২০২০ইং সালের ছবক প্রদান [বিস্তারিত]

মতামত জানান