তামিম হলেন নতুন ওয়ানডে অধিনায়ক

সোমবার মার্চ ৯, ২০২০ ১১:৫২ পূর্বাহ্ণ
লেখাটি এই যাবৎ ১ বার পঠিত হয়েছে

সব জল্পনাকল্পনা দূর করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেয়া হলো বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে। তার অধীনে সামনের দিনগুলোতে পঞ্চাশ ওভারের ক্রিকেটে খেলবে বাংলাদেশ দল।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের সভাশেষে জানানো হয়েছে এ সিদ্ধান্ত। দ্বিতীয় দফায় তামিমের অধিনায়কত্বের শুরুটা হবে পাকিস্তান সফরের একমাত্র ওয়ানডে ম্যাচ দিয়ে।

বোর্ডের পক্ষ থেকে পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত, তামিমই থাকবেন ওয়ানডে অধিনায়ক। তবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ সম্মেলনে জানিয়েছেন, দীর্ঘ মেয়াদেই দায়িত্ব দেয়া হয়েছে তামিমকে। কোনো নির্দিষ্ট সময়সীমার কথা বলেননি বিসিবি সভাপতি।

গত বৃহস্পতিবার সবাইকে অবাক করে দিয়ে ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। পরে শুক্রবার তার অধীনে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। ফলে একপ্রকার বাধ্য হয়েই নতুন অধিনায়ক খুঁজতে শুরু করে বিসিবি।

প্রাথমিকভাবে বোঝাই গিয়েছিল, মাশরাফির রেখে যাওয়া শূন্যস্থান পূরণ করার দৌড়ে এগিয়ে থাকবেন তিন সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল। এদের মধ্যে মাহমুদউল্লাহ আবার টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ায়, তার দিকেই পাল্লা ভারী ছিলো।

তবে শেষপর্যন্ত মাহমুদউল্লাহ নয়, তামিমকেই বেছে নিয়েছে বোর্ড। এর আগে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের অধিনায়কত্ব করেছেন তামিম। সে সিরিজের তিন ম্যাচে মাত্র ২১ রান করেছিলেন তিনি, দলও হোয়াইটওয়াশ হয়েছিল ০-৩ ব্যবধানে।

ডেস্ক / এমজিজে / ২০২০ / ০৩০৯
১১নং বিপুলাসার ইউনিয়ন আওয়ামী স্বেচ্চাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ১১নং বিপুলাসার ইউনিয়ন আওয়ামী স্বেচ্চা সেবকলীগের বর্ধিত সভা আজ বিকেল ৩টায় ইউনিয়ন আওয়ামী স্বেচ্চা সেবকলীগের আহবায়ক আতাউর [বিস্তারিত]

দুর্নীতিবাজের পক্ষে মানববন্ধনে না যাওয়ায় সোনাগাজীতে মুক্তিযোদ্ধা কমান্ডারকে যুবলীগ নেতার হত্যার হুমকি

ফেনীর সোনাগাজী পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনের পক্ষে প্রতিবাদ মানববন্ধনে অংশ না নেওয়ায় উপজেলা [বিস্তারিত]

জয়পুরহাটে সরকারি চাল জব্দ, জরিমানা ও কার্ড বাতিল

১৯ অক্টোবর ২০ জয়পুরহাটে সরকারি চাল বাড়িতে রাখার দায়ে জরিমানা ও চাল জব্দ করে ভিজিডি কার্ড বাতিল করেছে উপজেলা প্রশাসন। [বিস্তারিত]

চট্টগ্রামে দুধ চুরীর অপবাদে শিশু কর্মচারীকে মা-বাবার সামনে পিটিয়ে হত্যা-আটক ২

৩০০ টাকা মূল্যের দুধ চুরির অভিযোগে শিশুকে মেরেই ফেললেন দোকানি। গুঁড়ো দুধ চুরির অভিযোগে চট্টগ্রামের দোকানের কর্মচারীকে পিটিয়ে হত্যা করা [বিস্তারিত]

মতামত জানান