কুতুপালং ক্যাম্পে সংঘর্ষ: ৯ রোহিঙ্গা আটক

মঙ্গলবার অক্টোবর ৬, ২০২০ ৩:৩০ অপরাহ্ণ
লেখাটি এই যাবৎ ৬ বার পঠিত হয়েছে

কক্সবাজারের টেকনাফ থেকে অস্ত্র ও গুলিসহ নয়জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে; যারা কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গাদের সংঘর্ষের ঘটনায় জড়িত ছিল বলে জানিয়েছে র‌্যাব।

মঙ্গলবার ভোরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকূল ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে তাদের আটক করা হয় বলে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান।

আটকদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি র‌্যাব।

গত রোববার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-২ (ইস্ট) এ দুই পক্ষের মধ্যে আধিপত্য বিস্তারের জেরে সংঘর্ষের ঘটনা ঘটে; এতে ২ রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়ে নিহত এবং ৭ জন আহত হয়।

এছাড়া সংঘর্ষের ঘটনায় আহত আরো ১ জন চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকালে মারা যান।

মেজর মেহেদী বলেন, “রোহিঙ্গা ক্যাম্পে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় জড়িত কয়েকজনের অবস্থানের খবর পেয়ে র‍্যাবের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়।

“এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও ধাওয়া দিয়ে নয়জনকে আটক করা হয়।এ সময় অস্ত্র, ২০টি গুলি, ২টি ছুরি, ২টি দাসহ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়।”

আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে; এ ছাড়া সংঘর্ষের ঘটনায় জড়িত বাকিদের ধরতে র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান মেহেদী।

তিনি বলেন, আটকের বিরুদ্ধে মামলার দায়ের করে উখিয়া থানায় হস্তান্তর করা হবে।

ডেস্ক / এমজিজে / ২০২০ / ১০০৬
বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পরীক্ষা এখন সময়ের দাবি: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়কে সকল বিশ্ববিদ্যালয়কে সঙ্গে নিয়েই নিতে হবে। আমাদের প্রচেষ্টা [বিস্তারিত]

খাশোগি হত্যায় সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা

সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যায় সৌদি আরবের প্রভাবশালী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নিহতের বাগদত্তা হাতিতে চেঙ্গিস। [বিস্তারিত]

ছেলে বিএনপি করে শুনে মেয়ে দিতেও চায় না: ফখরুল

স্বাধীনতার পর এর মতো খারাপ সময় কখনো আসেনি। একসময় আওয়ামী লীগের নেতাদের কাছেও যাওয়া যেত। বিচার পাওয়া যেত। এখন কারও [বিস্তারিত]

হচ্ছে না মাধ্যমিকের পরীক্ষা; অ্যাসাইনমেন্টের মাধ্যমে হবে মূল্যায়ন: শিক্ষামন্ত্রী

অ্যাসাইনমেন্টের মাধ্যমে মাধ্যমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (২১ অক্টোবর) ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ [বিস্তারিত]

মতামত জানান