করোনাতঙ্কে সব ধরনের খেলাধুলা স্থগিত ঘোষণা

সোমবার মার্চ ১৬, ২০২০ ১০:২৪ অপরাহ্ণ
লেখাটি এই যাবৎ ২ বার পঠিত হয়েছে

মরণঘাতি করোনা সংক্রমণ রোধে এবার স্থগিত করা হলো দেশের অভ্যন্তরের সব ধরনের ক্রীড়া ইভেন্ট (খেলাধুলা)। সোমবার এমনই ঘোষণা দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি বলেন, ‘আগামী ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া ও ৩০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক সব খেলা স্থগিত থাকবে।’ এমনকি, করোনা ভাইরাস আতঙ্কের কারণে সোমবার দেশের সব খেলা স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

সম্প্রতি গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করছে করোনা ভাইরাস। এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ছোঁয়াছে এই ভাইরাসের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। যেন স্থবির হয়ে পড়ছে সবকিছুই। ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন ইভেন্টের অনেক খেলা ইতিমধ্যে স্থগিত হয়েছে। বন্ধ হয়েছে বেশকিছু টুর্নামেন্ট এবং দ্বিপাক্ষিক সিরিজও।

মরণঘাতি এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বে ৬ সহস্রাধিক মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন কয়েক লাখ মানুষ। যে কারণে বাড়তি সতর্ককতা হিসেবে অনেকে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে রয়েছেন।

এদিকে, করোনাভাইরাস আতঙ্কে ইতোমধ্যেই স্থগিত করা হয়েছে বাংলাদেশ দলের পাকিস্তান সফর। বাংলাদেশ-আফগানিস্তান ফুটবল ম্যাচটিও স্থগিত করা হলেও প্রিমিয়ার ফুটবল লিগ চালিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেটিও স্থগিত করতে হচ্ছে আগামীকাল থেকে।

অন্যদিকে, করোনা আতঙ্কের মধ্যেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ চালিয়ে নেয়ার ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। ১৫ মার্চ থেকে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় দিনেই করোনা ভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া সব খেলা স্থগিত রাখার ঘোষণা দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। অর্থাৎ ঘরোয়া সব খেলাই এখন স্থগিত।

ডেস্ক / এমজিজে / ২০২০ / ০৩১৬
১১নং বিপুলাসার ইউনিয়ন আওয়ামী স্বেচ্চাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ১১নং বিপুলাসার ইউনিয়ন আওয়ামী স্বেচ্চা সেবকলীগের বর্ধিত সভা আজ বিকেল ৩টায় ইউনিয়ন আওয়ামী স্বেচ্চা সেবকলীগের আহবায়ক আতাউর [বিস্তারিত]

দুর্নীতিবাজের পক্ষে মানববন্ধনে না যাওয়ায় সোনাগাজীতে মুক্তিযোদ্ধা কমান্ডারকে যুবলীগ নেতার হত্যার হুমকি

ফেনীর সোনাগাজী পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনের পক্ষে প্রতিবাদ মানববন্ধনে অংশ না নেওয়ায় উপজেলা [বিস্তারিত]

জয়পুরহাটে সরকারি চাল জব্দ, জরিমানা ও কার্ড বাতিল

১৯ অক্টোবর ২০ জয়পুরহাটে সরকারি চাল বাড়িতে রাখার দায়ে জরিমানা ও চাল জব্দ করে ভিজিডি কার্ড বাতিল করেছে উপজেলা প্রশাসন। [বিস্তারিত]

চট্টগ্রামে দুধ চুরীর অপবাদে শিশু কর্মচারীকে মা-বাবার সামনে পিটিয়ে হত্যা-আটক ২

৩০০ টাকা মূল্যের দুধ চুরির অভিযোগে শিশুকে মেরেই ফেললেন দোকানি। গুঁড়ো দুধ চুরির অভিযোগে চট্টগ্রামের দোকানের কর্মচারীকে পিটিয়ে হত্যা করা [বিস্তারিত]

মতামত জানান