এখনকার শিক্ষার্থীরা পত্রিকা না পড়ে ফেসবুক নিয়ে ব্যস্ত থাকে – ফেনী জেলা প্রশাসক

মঙ্গলবার ডিসেম্বর ১, ২০২০ ১২:৫৮ পূর্বাহ্ণ
লেখাটি এই যাবৎ ৬ বার পঠিত হয়েছে

সাংবাদিকতা করতে হলে অনেক নিয়ম নীতি মানতে হবে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় সাংবাদিকরা দেশের কোন নিয়মনীতি মানেননা। বাংলাদেশ একটি স্বাধীন দেশ, লেখার স্বাধীনতা আছে, বলার স্বাধীনতা আছে, সকল সাংবাদিকদের সেই স্বাধীনতার মর্যাদা রাখতে হবে। এমন কোন বিষয় লেখা যাবেনা যাতে কারো সন্মান হানী হয়। দেশের ক্ষতি হয়, সেদিকে সবসময় সতর্ক থাকতে হবে।

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ’র (পিআইবি) আয়োজিত উপজেলা পর্যায়ের জাতীয় দৈনিকে কর্মরত সাংবাদিকদের ৩দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সামাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দিতে গিয়ে ফেনীর জেলা প্রশাসক এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন সাংবাদিকরা সমাজের সত্যকথা গুলি বের করে আনতে পারেন। কিন্তু সাংবাদিক যদি মিথ্যুক হয় তাহলে তিনি কিভাবে লুকিয়ে থাকা সত্য ঘটনা বের করে আনবেন।

সাংবাদিকরা পেশায় যেমন স্বাধীন যেমনি তাদের কর্মেও স্বাধীনতা আছে। কিন্তু সাংবাদিকদের অর্থের স্বাধীনতা নেই । কর্মের স্বাধীনতা থাকলে সাংবাদিকদের অর্থের স্বাধীনতা না থাকায় অনেক সাংবাদিক চরম অর্থ সংকটে থাকেন। অনেকের অর্থ অভাবে মানবেতর জীবন যাপন করতে দেখা যায়।

জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান আরো বলেন, এখনকার ছেলে মেয়েদের সংবাদপত্র পড়তে দেখা যায়না। তারা বেশী ভাগ সময় কাটান ফেসবুকে। সারাদিন ফেসবুক দেখেন বিভিন্ন কিছু দেখে লাইক দেন কমেন্টস করেন। ফেসবুকের কোন বিষয় অপছন্দ হলে মাঝে মাঝে ফেসবুকে কমেন্টসে গালিগালাজ করেন।

এসময় আরো বক্তব্য রাখেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী হাসান আলী, সময় টিভির ব্যুরো চিপ বখতেয়ার মুন্না, ডিবিসি নিউজের আবু তাহের ভুইয়া, যমুনা টিভির প্রতিনিধি আরিপুর রহমান এবং পিআইবির কর্মকর্তা বারেক হোসেন কায়সার প্রমুখ।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) উদ্যোগে ফেনী প্রেসক্লাব আয়োজিত তিন ক্যাটাগরীতে ৮ দিনব্যাপী প্রশিক্ষণের বুধবার (২৫ নভেম্বর) শুরু হয়েছে। এর পর শিশু ও নারী উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ এবং বুনিয়াদী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। তিন ক্যাটাগরীতে জেলা-উপজেলার এক’শ জন সাংবাদিক অংশগ্রহণ করছেন।

ডেস্ক / এমজিজে / ২০২০ / ১২০১
সোনাগাজী পৌরসভাস্থ ওয়ার্ড আ’লীগের ১৪ নেতাকে অপহরণের অভিযোগ

আসন্ন সোনাগাজী পৌরসভার নির্বাচনে অা'লীগ মনোনীত মেয়র প্রার্থী বাছাইয়ের লক্ষে তৃনমূল যাচাই ভোটের ঘোষনা দিয়েছে ফেনী' জেলা আওয়ামীলীগ। গত বুধবার [বিস্তারিত]

সোনাগাজীর উপ-স্বাস্থ্যকেন্দ্রগুলোর জরাজীর্ণ ভবনে চলছে চিকিৎসা কার্যক্রম

ফেনীর সোনাগাজী উপজেলার উপ-স্বাস্থ্যকেন্দ্রগুলোর জরাজীর্ণ ভবনে চলছে চিকিৎসা কার্যক্রম । নানান ভোগান্তি আর দুর্ভোগে চিকিৎসা কার্যক্রম ব্যহত হওয়ার অভিযোগ আছে। [বিস্তারিত]

ফেনীতে ১শ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ-পিআইবি

ফেনীতে কর্মরত একশ সাংবাদিককে তিনটি ক্যাটাগরিতে প্রশিক্ষন দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র (পিআইবি)। ফেনী প্রেসক্লাব আয়োজিত তিন ক্যাটাগরীতে ৮দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী [বিস্তারিত]

ফেনীতে ১শ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ-পিআইবি

ফেনীতে কর্মরত একশ সাংবাদিককে তিনটি ক্যাটাগরিতে প্রশিক্ষন দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র (পিআইবি)। ফেনী প্রেসক্লাব আয়োজিত তিন ক্যাটাগরীতে ৮দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী [বিস্তারিত]

মতামত জানান