আট বছর পর চলচ্চিত্রের শুটিংয়ে দীঘি

মঙ্গলবার সেপ্টেম্বর ৮, ২০২০ ১:৩১ পূর্বাহ্ণ
লেখাটি এই যাবৎ ৬ বার পঠিত হয়েছে

শিশুশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরুর পর মাঝে আট বছরের বিরতি ভেঙে নায়িকার হিসেবে চলচ্চিত্রে ফিরলেন প্রার্থনা ফারদিন দীঘি।

শাপলা মিডিয়ার প্রযোজনায় ‘টুঙ্গিপাড়ার মিঞা ভাই’ শিরোনামে চলচ্চিত্রের শুটিংয়ে রোববার অংশ নিলেন তিনি; তার বিপরীতে অভিনয় করছেন নবাগত শান্ত খান।

কাজী হায়াতের ‘কাবুলীওয়ালা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে শিশু শিল্পী হিসেবে বড়পর্দায় অভিষেক হওয়ার পর ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করা এ শিল্পী তিনবার শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

২০১২ সালে চিত্রপরিচালক মনতাজুর রহমান আকবরের ‘ছোট্ট সংসার’ চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন তিনি। এরপর আর কোনও চলচ্চিত্রে দেখা যায়নি তাকে।

দীর্ঘ আট বছর পর চলচ্চিত্রে ফিরে দীঘি বলেন, “৮ টা বছর পর ডিরেক্টরের মুখ থেকে অনেক জোরে রোলিং, ক্যামেরা, অ্যাকশন শুনলাম। এই তিনটা শব্দ যে আমার কাছে কী এইটা আমি কাউকে প্রকাশ করে বলতে পারবো না। নায়িকা হিসেবে প্রথম সিনেমা আমার ‘টুঙ্গিপাড়ার মিঞা ভাই’।”

বিশেষ এই দিনে তার মা প্রয়াত চলচ্চিত্রের অভিনেত্রী দোয়েলকে স্মরণ করেছেন তিনি।

এক ফেইসবুক স্ট্যাটাসে দীঘি বলেন, “আজকের দিনটা যেই মানুষ টা কে দেখাতে চেয়েছি আমি আর যেই মানুষটা আমাকে এই জায়গাটা তে দেখতে চেয়েছে,সেই মানুষ টাই আমার সাথে আজকে ছিল না। গত রাত থেকে এখনো পর্যন্ত আমি চোখের পানি ধরে রাখতে পারছিনা। আজকে যদি আমাকে মানুষ নতুন ভাবে নায়িকা নামে চিনে থাকে,সেইটা শুধু মাত্রই আমার ‘মায়ের জন্য। সিনেমার প্রতি ভালোবাসা সবসময় ছিলো, আজীবন থাকবে।”

চলচ্চিত্রটির প্রযোজক ও পরিচালক সেলিম খান গ্লিটজকে জানান, সোমবারও দীঘি এফডিসিতে দৃশ্যধারণে অংশ নিয়েছেন। মঙ্গলবার থেকে ঢাকার একাধিক লোকেশনে দৃশ্যধারণ হবে ছবিটির।

এর আগে ছবির কাস্টিং ডিরেক্টর শামীম আহমেদ রনীর জ্বর-সর্দির কারণে ছবির শুটিং স্থগিতের খবর এসেছিল বিভিন্ন গণমাধ্যমে।

সে বিষয়ে সেলিম খান বলেন, “রনীও শুটিংয়ে আছেন। সবকিছু ঠিকঠাক মতো চলছে। কারও মধ্যে কোনও আতঙ্ক নেই। আশা করছি, টানা শুটিং করতে পারব ছবিটির।”

এটি ছাড়াও প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার পাঁচটি চলচ্চিত্রে অভিনয়ের কথা রয়েছে দীঘি ও শান্ত খানের। এর মধ্যে ‘ধামাকা’ নামে একটি চলচ্চিত্র পরিচালনা করবেন মালেক আফসারী। ‘যোগ্য সন্তান’ নামে আরেকটি চলচ্চিত্র নির্মাণের দায়িত্বে থাকছেন কাজী হায়াৎ।

ডেস্ক / এমজিজে / ২০২০ / ০৯০৮
ফের ডিবি হেফাজতে নুর

মধ্যরাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে তুলে নিয়েছে গোয়েন্দা [বিস্তারিত]

বাবার নামে মাজার বসিয়েও জায়গা দখল করেছেন মালেক!

আবদুল বারী। পেশাগত জীবনে ছিলেন সচিবালয়ের পিয়ন। ২০০৫ সালের ১৮ ডিসেম্বর মারা যান তিনি। এরপর তার নামে টঙ্গীর কামারপাড়া এলাকায় [বিস্তারিত]

নটর ডেম খ্রিষ্টানদের কলেজ,ঢাবি নাস্তিকদের আস্তানা এই বলে মেধাবী ছাত্রের পরিবারকে হেনস্তা

ঢাকার নটর ডেম কলেজে লেখাপড়া করায় খ্রিষ্টান অপ’বাদ দিয়ে জুয়েল খান নামের এক মেধাবী ছাত্রের পরিবারকে ৪ মাস ধরে সমাজচ্যুত [বিস্তারিত]

ছেড়ে দেয়ার পর ডিবির পাহারায় নুরকে হাসপাতালে ভর্তি

ছেড়ে দেয়ার পর নুরকে হাসপাতালে নিয়ে এলো ডিবি পুলিশের ওপর হামলার প্রতিবাদে রাজধানীর মৎস্য ভবন থেকে আটক ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় [বিস্তারিত]

মতামত জানান